ব্যথার বাণী
মোঃ আব্দুল হাই খান
রচনাকাল ঃ ২২/০৭/১৯৯৭ ইং
আমার হৃদয় প্রশস্ত করে দাওগো প্রভূ
মুছে দাও শত অহংকার
এ জগত জীবন সবই তো তোমার
চাই যে করুণা তোমার।
সামনে মোর অথৈ সাগর ধুধু বালুচর
প্রভূ, করনা মোরে পর।
মুছে দাও মোর হৃদয়ের কালিমা
খুলে দাও মোর বাতেনী চোখ
শান্তি মোরে দাওগো প্রভূ
দিওনাকো দারুণ শোক।
পথহারা এক পথিক আমি
পথের সন্ধান চাই
প্র্রভূ তোমার চরণ তলে
দাওগো মোরে ঠাঁই।।
*****